এমবাপ্পেকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ

বৃহস্পতি এখন তুঙ্গে কিলিয়ান এমবাপ্পের। পেলের পর দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল করার রেকর্ড গড়েছেন। বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ও হয়েছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। জীবনের সবচেয়ে সেরা অবস্থানেই আছেন এমবাপ্পে। ব্যস, রিয়াল মাদ্রিদের সঙ্গে তাঁকে জড়িয়ে গুঞ্জনও শুরু হয়ে গেছে। বিশ্বকাপে ভালো করা খেলোয়াড়দের রিয়াল টেনে নেওয়ার রেকর্ড তো নতুন কিছু নয়!

সে সম্ভাবনা অবশ্য উড়িয়ে দিলেন এমবাপ্পে নিজেই। মস্কোতে সংবাদ সম্মেলনে এমবাপ্পে বলেছেন, ‘আমি পিএসজিতে আছি, এবং তাদের সঙ্গেই থাকছি। আমার ক্যারিয়ার শুরু হলো মাত্র।’ এমন কথার পর ফ্লোরেন্তিনো পেরেজকে চেক বইটা সম্ভবত পকেটেই রেখে দিতে হবে।

ফাইনালে গোল দিতে দারুণ খুশি এমবাপ্পে, ‘আমি সব সময় আমার মতো করেই খেলি, ফাইনালে গোল দেওয়া অনন্য একটা ব্যাপার। এই সব মুহূর্ত জীবনে ঘটানোর জন্য পরিশ্রম করা লাগে, আমার লক্ষ্য আরও অনেক দূর। এসব মুহূর্ত পাওয়ার জন্য, নিজেকে প্রস্তুত করতে হয়, যেটা আমি করছি। আন্তর্জাতিক ফুটবল প্রচণ্ড চাপের জায়গা। এখানে আশপাশে অনেক বড় বড় খেলোয়াড়। তাদের সঙ্গে মানিয়ে নিলে আপনার কাছে সাফল্য ধরা দেবেই!’

কথাটা সত্যি। কিন্তু এত বড় বড় খেলোয়াড়দের সঙ্গে মানিয়ে নিয়েই-বা কয়জন চলতে পারেন? কয়জন পারেন ১৯ বছর বয়সে বিশ্বকাপ জিততে!