বিনোদন

ঈদে চমক নিয়ে আসছেন অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ

চাঁদের পালকি চড়ে, আসলো সবার ঘরে, আসলো খুশির ঈদ! জনপ্রিয় এই গানটির কাভার নিয়ে আসন্ন ঈদুল ফিতরে হাজির হচ্ছেন স্বনামধন্য চিকিৎসক অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ । সম্প্রতি সিলেটে এই গানটির ভিডিওচিত্র ধারণ করা হয়েছে। এতে সঙ্গীতশিল্পী হিসেবে থাকছেন অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ এবং সিলেটের জনপ্রিয় কন্ঠশিল্পী আরএ রাখি।
এ গানের সঙ্গীতায়োজন করেছেন সুদীপ চক্রবর্তী ও পরিচালনায় ছিলেন এ এম এজাজ।  নতুন গান প্রসঙ্গে  রাজ টিভিকে দেয়া একান্ত সাক্ষাতকারে নিজের ভাবনার কথা তুলে ধরেন অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ ।
রাজ টিভি : আসন্ন ঈদে ‘চাদের পালকি’ নামে আপনার নতুন গান প্রকাশ হচ্ছে, তো অনুভূতি কেমন ?
অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ: অনুভূতি অনেক ভালোই, আসলে ঈদ মানে আনন্দ। একমাস সিয়াম সাধনার পর আমরা ঈদ করি। ছোটকাল থেকে দেখে আসছি ঈদের আনন্দের কোনো সীমা নেই। এরমধ্যে অবশ্য কতগুলো ক্যাটাগরি ছিল, একটা হচ্ছে ঈদের চাঁদ দেখা, আরেকটি বন্ধুবান্ধবদের বাসায় ঘুড়ে বেড়ানো। আর একটা ছিল ঈদের গান, একটা গান তো আমরা সবাই জানি, যখন চাঁদ উঠে তখন আমরা বিটিভি বা অন্যান্য চ্যানেলে দেখি ”রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ”। আর সেই ভাবনা থেকেই এই গানটি করা।
রাজ টিভি: এই গানের ভিডিওচিত্র কোথায় ধারণ করেছেন ?
অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ: আমরা সবাই জানি সিলেট অসাধারণ একটি জায়গা । আমাদের পাহাড় , ছোট টিলা সবুজে ঘেড়া এই সিলেট। এই গানটি আমরা শুটিং করেছি সিলেটের ‘এক্সেলিসর রিসোর্টে’। এটি সিলেট শহর থেকে প্রায় ১০-১২ কি.মি দূরে। খুবই চমৎকার একটা রির্সোট , এখানে সুইমিংপল , হেলিপেড, কটেজ, বাগান ও পাহাড় আছে। তো শুটিংটা করতে আমরা খুব বেশি সময় নেইনি, যেহেতু রোজার মধ্যে শুটিং করতে হয়েছে। তাই আমরা সকাল থেকে শুরু করে বিকালের মধ্যেই শুটিং শেষ করেছি।
রাজ টিভি: ‘চাদের পালকিকোন প্লাটফর্মে প্রকাশ পাচ্ছে ?

অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ: আসলে আমরা এই গানটি করেছিলাম সিলেটে আমাদের একটি চ্যানেল আছে এসসিএস (সিলেট ক্যাবল সিস্টেম)। এই চ্যানেলকে উদ্দেশ্য করেই আমরা এই গানটি করেছি। তবে রাজ টিভিকে বেছে নেয়ার মূল কারন রাজ টিভি চিকিৎসকদের কথা বলে। আর সেই ভাবনা থেকেই রাজ টিভিকে বেছে নেয়া।

হিসেবে এর আগেও এখানে অনুষ্ঠান করেছি। আর সেইজন্যই আমি রাজ টিভিতে দিয়েছি।

রাজ টিভি : ‘চাদের পালকি’ নিয়ে কতটা আশাবাদী ?

অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ: আমি মনে করি এই গানটির মাধ্যমে ঈদের অনুভূতি তুলে ধরতে পেরেছি। আর এই গানের অডিও ও ভিডিও সব মিলিয়ে আমার মনে হয় খুবই ভালো হয়েছে এবং দর্শকরা এটা খুবই পছন্দ করবে।

রাজ টিভি : আপনি সময়ের পালাবদলে একজন স্বনামধন্য গায়ক হয়ে উঠলেন, গায়ক হয়ে উঠার গল্পটা কী ?

অধ্যাপক ডাঃ এ কে এম দাউদ: আসলে এটা ঠিক যে চিকিৎসা পেশায় থেকে বাড়তি কোনো কাজ করাটা এত সহজ নয়। আমরা সবাই জানি আমরা সবাই যখন মেডিকেলে পড়াশোনা করি তখন থেকে গানের প্রতি আলাদা করে একটি ভালোবাসা তৈরি হয়।

এদিকে আসন্ন ঈদে সাত দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছেন দেশের প্রথম মেডিকেল ভিত্তিক আইপি  টেলিভিশন ’রাজ টিভি’। আর ঈদ আয়োজনের প্রথম দিনেই সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান ”গল্পে গল্পে গান” এ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের প্রথম দিন সন্ধ্যা ০৭:০০ ঘটিকায়।

উক্ত আয়োজনে পৃষ্ঠপোষকতায় থাকবে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য ফার্মাসিউটিক্যালস কোম্পানি ’সার্ভিয়ার বাংলাদেশ’। আর সম্প্রচার সহযোগী হিসেবে থাকবে দেশের প্রথম মেডিকেল ভিত্তিক আইপি  টেলিভিশন ’রাজ টিভি’। অনুষ্ঠানটি দেখতে চোখ রাখুন শুধুমাত্র রাজ টিভিতে।

এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button