স্বাস্থ্য

ক.রো.নার মহামারিতে ফরিদপুর বাসীর যে অবস্থা

ক.রো.নার ফরিদপুর

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে আরও পাঁচজন মারা গেছেন। একই সময়ে করণায় সনাক্ত হয়েছে ১৩১। শনাক্তের হার প্রায় ৫৬ দশমিক ৭০ শতাংশ। কয়েক দিন ধরে এই জেলায় করোনার সংক্রমণ বেড়েই চলছে। আজ শুক্রবার জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র আমাদের জানায়, ফরিদপুর জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুজন করোনায় এবং অপর তিনজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। তাঁদের মধ্যে করোনায় মারা গেছেন ফরিদপুর শহরের রথখোলা মহল্লার বাসিন্দা নারায়ণ ভট্টাচার্য  ও ভাঙ্গা উপজেলার রঘুনাথপুর গ্রামের নূরুদ্দিন খান । এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ফরিদপুর সদরের গজারিয়া এলাকার হান্নান মোল্লা , ভাঙ্গার মাহবুবুর রহমান  ও রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জয়নাল শেখ । জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২১১ জন।

 

গত ১২ দিনে এই ইউনিটে ভর্তি হয়েছে মোট ২৮ জন । এই ২৮ জন রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ২ জন এবং মারা গিয়েছে ১৪ জন ।চাহিদা অনুযায়ী শয্যা না থাকায় ভর্তি নেওয়া যাচ্ছে  না যদিও রোগীর চাপ দিন দিন বেড়েই যাচ্ছে। এই হাসপাতালে আইসিইউতে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪ টি । হাস্পাতালে আইসিইউয়ের ইনচার্জ ডাঃ অনন্ত বিশ্বাস জানান , করোনা পরিস্থিতি গত দুই সপ্তাহ ধরে অবন্নতির দিকে। রোগীর চাপ বাড়ছে অনেক।কিছু দিন আগেও ওয়ার্ডে রোগী ছিল ৩/৪ জন , কিন্তু এখন সেখানে ফাঁকা নেই। তিনি আরও বলেন , “করোনার এই দ্বিতীয় ঢেউএর ধরন আগের থেকে ভিন্ন । কারণ এখন  আইসিইউতে ভর্তি হয়ে সুস্থতার হার একেবারেই কম । মারা যাচ্ছে বেশি , তাও আবার খুবই দ্রুত” ।

ফরিদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান জানান , গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯ আক্রান্ত হয়ে মারা গেছে ১ জন। rajtvbd.com

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button