খেলা

টাইগার যুবাদের বিশ্বজয়ের ১ বছর আজ

আজ (৯ ফেব্রুয়ারি) থেকে ঠিক এক বছর আগে প্রথমবারের মতো ‘বিশ্বজয়ী’ তকমা পেয়েছিল বাংলাদেশ ক্রিকেট। আকবর আলির নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল জিতেছিল যুব বিশ্বকাপের শিরোপা। টুর্নামেন্টের হট ফেবারিট ভারতীয় যুবাদের ৩ উইকেট হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ দল।

দক্ষিণ আফ্রিকায় হওয়া সেই বিশ্বকাপে প্রস্তুতিপর্ব থেকে শুরু করে কোনো ম্যাচ হারেনি বাংলাদেশের যুবারা। সবশেষ ৯ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমের ফাইনালে তখনকার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শক্তিশালী ভারতীয় দলকে মাটিতে নামিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিলেন আকবর আলি, পারভেজ হোসেন ইমনরা।

ব্যাটিংয়ে নেমে আলোটা কেড়ে নিয়েছিলেন পারভেজ হোসেন ইমন। দেখিয়েছিলেন মনের জোরের সামনে কিছুইনা শরীরের আঘাত। আর তুলির শেষ আচঁড়টা বসিয়েছিলেন আকবর দ্য গ্রেট। বিশ্বকাপ জিতেছিলো বাংলাদেশ। হোক না ছোটদের আসর, তাতে কি! টাইগার ক্রিকেটে এমন দিন যে আসেনি এর আগে!  আনন্দের ঢেউ আছড়ে পড়েছিলো দক্ষিণ আফ্রিকা থেকে এই ব-দ্বীপে।

এয়ারপোর্টে তাই বীরদের বরণে গিয়েছিলেন হাজারো জনতা। ফুল আর মিষ্টির নহর বয়ে গিয়েছিল বিমানবন্দর থেকে মিরপুরে। হোম অব ক্রিকেট সেজেছিল নিজের সন্তানদের বরণে। নিজ নিজ এলাকা এবং জেলাও বরণ করে নেয় নিজের নায়কদের। আশা ছিল ক্রিকেট দুনিয়ার পরের ধাপে দ্রুতই পা দেবেন আকবর-শামীমরা। কিন্তু বিধি বাম, পুরো দুনিয়াটাকেই স্থবির করে দিল ছোট্ট এক ভাইরাস। মন্থর হল যুবাদের এগিয়ে যাওয়ার গতি।

এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button