জাতীয়

টিকটক-লাইকি-বিগো লাইভ অ্যাপস নিষিদ্ধে হাইকোর্টে রিট

জনপ্রিয় টিকটক, লাইকি, বিগো লাইভ অ্যাপস বন্ধে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন। আজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন তিনি। উক্ত রিটে স্বরাষ্ট্র সচিব, তথ্য সচিব, পুলিশ মহাপরিদর্শক ও বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী গনমাধ্যমকে জানান, এই অ্যাপসগুলোর কারনে যুবসমাজ বিপথে যাচ্ছে। যার ফলে টিকটক-লাইকি-বিগো লাইভ অ্যাপস এর ফাঁদে পড়ে অনেকেরই ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। আর এই ধরনের অ্যাপসকে কেন্দ্র করে অপরাধ প্রবনতাও বাড়ছে।

এই বিষয়ে গত ৮ অক্টোবর টিকটক-লাইকি-বিগো লাইভ অ্যপসগুলো বন্ধে একটি আইনী নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো.জে আর খান রবিন। নোটিশের বিষয়ে আইনজীবী জে আর খান বলেন, টিকটক-লাইকি-বিগো লাইভ  অ্যাপের ব্যবহার তরুন প্রজন্মকে বিপথগামী করছে। নষ্ট হচ্ছে নৈতিকতা, মূল্যবোধ ও পারস্পরিক শ্রদ্ধাবোধ। শুধু তাই নয় তরুন প্রজন্মকে বিপথগামী করছে। তরুন কিশোররা নানা অপরাধমূলক কার্যক্রমের অংশ নিচ্ছে, হয়ে উঠছে।

জনপ্রিয় অ্যপস টিকটকের মাধ্যমে কিশোর-তরুন উদ্ভট রঙে চুল রাঙিয়ে এবং ভিন্নদেশী অপসংস্কতি অনুসরন করে ভিডিও তৈরী  করছেন, যাতে সহিংস ও কুরুচিপূর্ন কনটেন্ট থাকে। বিব্রতকর, অনৈতিক ও পর্নোগ্রাফি উৎসাহিত করায় ইতোমধ্যে ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়ায় ব্যবহার নিষিদ্ধ করেছে।

এমন ভিন্নধর্মী আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button