Raj News Presentation Academy

টেলিভিশন সংবাদ উপস্থাপনা বিষয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ দিনের ভার্চুয়াল ওয়ার্কশপ

স্বপ্নের পথে আগামীর তারকা এই প্রতিপাদ্যকে সামনে রেখে  এগিয়ে চলছে Raj News Presentation Academy”. তারকা সংবাদ উপস্থাপক তৈরীর অন্যতম বিশ্বস্ত এই প্লাটফর্মটি ২০১৮ সালে যাত্রা শুরু করে অত্যন্ত সুনামের সাথে ১৫টি ব্যাচে ৪৫০জন দক্ষ সংবাদ উপস্থাপক তৈরী করেছে, যারা বিভিন্ন টেলিভিশন মিডিয়াতে সংবাদ উপস্থাপক, অনুষ্ঠান উপস্থাপক ও রির্পোটার হিসেবে কাজ করছে।

উক্ত প্রতিষ্ঠানটি  সংবাদ উপস্থাপনায় নিয়মিতভাবে ২মাসব্যাপী সার্টিফিকেট কোর্স পরিচালনা করে আসছে। করোনার মতো সংকটময় মূহুর্তে প্রশিক্ষণের এই ধারাবাহিকতা রক্ষায় শুরু হতে যাচ্ছে আসন্ন জানুয়ারির ১৫ তারিখ হতে ২মাসব্যাপী অনলাইন সার্টিফিকেট কোর্স।

এই উপলক্ষ্যে আগামী ৭ জানুয়ারি ২০২১,রাত ০৮:০০ ঘটিকায় সংবাদ উপস্থাপনায় আগ্রহীদের নিয়ে ১ ঘন্টার অনলাইন এক্সক্লসিভ ওয়ার্কশপ আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি । এই ওয়ার্কশপটিতে আগ্রহীরা সম্পূর্ন ফ্রিতে অংশগ্রহন করার সুযোগ পাবেন। উক্ত ওয়ার্কশপের মডারেটর হিসেবে উপস্থিত থাকবেন স্যাটেলাইট চ্যানেল জিটিভির সিনিয়র সংবাদ উপস্থাপক ডাঃ বাসুদেব কুমার সাহা।

ক্লাস নিচ্ছেন জনপ্রিয় সংবাদ উপস্থাপক

অংশগ্রহন করার নিয়মাবলী:

1.আগ্রহীদের হটলাইন (০১৭৭৯-২৭১০১৮) ফোন করে নাম নিবন্ধন করতে হবে।

2.জুম লিঙ্ক পাওয়ার জন্য মেইল আইডি পাঠাতে হবে।

কেন মিডিয়াতে ক্যারিয়ার গড়বেন?

পৃথিবীতে অনেক পেশাই রয়েছে। কিন্তু মিডিয়ার পেশা সব পেশা থেকে সম্পূর্ন আলাদা। কারন, এ পেশায় রয়েছে নতুন নতুন পরিবর্তনের ছোঁয়া এবং সৃষ্টিশীলতার অভিনব সমাহার। যা দিয়ে একজন মানুষ পৌছেঁ যেতে পারে প্রতিটি মানুষের হৃদয়ে, হয়ে যেতে পারে সবার একটি প্রিয় মুখ, একজন সেলিব্রেটি। যান্ত্রিকতার এই যুগে মানুষ একটু হাঁফ ছাড়তে চায়, একটু বিনোদন চায়। আর এই আকাঙ্খা গুলো পূরণ করতে পারে একজন মিডিয়া কর্মী।

সংবাদ উপস্থাপনায় অত্যন্ত আকর্ষনীয় ও সম্মানজনক পেশা। বাংলাদেশে এই পেশার চাহিদা অনেক বেশি কারন, ডিজিটালাইজেশন এই যুগে ইতিমধ্যে এদেশে সৃষ্টি হয়েছে অনেকগুলো টেলিভিশন চ্যানেল এবং এফ.এফ.রেডিও। পাশাপাশি আরও প্রায় বিশটির মত নতুন টেলিভিশন চ্যানেল ও বেশ কিছু সংখ্যাক রেডিও খুব শীঘ্রই আসছে। যেখানে প্রয়োজন হবে অসংখ্য মিডিয়া কর্মী। বর্তমানে প্রতিটি টিভি ও রেডিও স্টেশনে যোগ্য কর্মীর ব্যাপক সংকট রয়েছে। একটু ভালো করতে পারলেই সু-প্রতিষ্ঠিত হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে এই মাধ্যমে।

একজন সেলিব্রেটি উপস্থাপক অনেক ভালো ভালো কাজের প্রস্তাব পেয়ে থাকে। দিন দিন এই পেশার মর্যাদা ও চাহিদা বাড়বে। একাধারে উচ্চসম্মানী ও খ্যাতি একমাত্র এই পেশাতেই রয়েছে। তাই, আপনি ক্যারিয়ার গড়তে পারেন এই মিডিয়া পেশায়।

এই বিষয়ে আরো বিস্তারিত জানতে চোখ রাখুন:https://www.facebook.com/ramnpa/?ref=page_internal

 

আরমান হাসান

রাজ টিভি, নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button