আন্তজার্তিক

ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার ,ফেসবুক এবং ইনস্টাগ্রাম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়েছে। ওয়াশিংটনে ক্যাপিটাল ভবনে উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় এ দুই প্রতিষ্ঠান এমন সিদ্ধান্ত নিয়েছে বলে বিবিসি ও ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে।

আমেরিকার আইনসভা কংগ্রেসের ক্যাপিটল ভবনে হামলার ঘটনা ঘটেছে। হামলা চলাকালে ভবনের ভেতরে আগ্নেয়াস্ত্র তাক করার খবর পাওয়া গেছে এবং অন্তত একজন গুলিবিদ্ধ হয়েছেন। একজন নারী গুলিবিদ্ধ হয়ে মারাও গেছেন বলে শোনা যাচ্ছে এবং বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন বলছে, গুলিবিদ্ধ নারী মারা গেছেন। তবে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। এদিকে ফেসবুক জানিয়েছে, দুইটি বিধি ভঙ্গের অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট ২৪ ঘন্টার জন্য ব্লক করা হলো। এই সময়ের মধ্যে তিনি কোনো পোস্ট দিতে পারবেন না।

টুইটার বলেছে, ট্রাম্পের করা পর পর তিনটি টুইট নীতিমালা ভঙ্গ করেছে। তার অ্যাকাউন্টটি ১২ ঘণ্টার জন্য বন্ধ থাকবে ও ওই টুইটগুলো অপসারণ করতে হবে। টুইটার কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় (বাংলাদেশ সময় ভোরে) এ তথ্য জানিয়েছে। এ সময় তাকে সতর্ক করে বলা হয়, প্রথমবার এ ঘটনা ঘটায় তাকে সতর্ক করা হচ্ছে। পরবর্তীতে এমন হলে ডোনাল্ড ট্রাম্পের করা ‘@রিয়েলডোনাল্ড ট্রাম্প’ অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

এদিকে ট্রাম্পের ফেসবুক ব্লক করা হয়েছে ২৪ ঘণ্টার জন্য। ফেসবুক জানিয়েছে, দুটি বিধি ভঙ্গের অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করা হলো। এই সময়ের মধ্যে তিনি কোনো পোস্ট দিতে পারবেন না।

সুত্রঃ বিবিসি।

এই বিষয়ে বিস্তারিত জানতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button