সাম্প্রতিক

ফিরে দেখা ২০২০ : চাঞ্চল্যকর যত অভিযান

করোনাভাইরাস পুরো পৃথিবীকে স্থবির করে দিলেও এই করোনা পরিস্থিতিকে পুজিঁ করে কেউ কেউ হয়ে উঠেছে ভয়ঙ্কর অপরাধী। একাধিক জালিয়াতি আর প্রতারণার জালিয়াতির কয়েকটি ঘটনা আলোচনার জন্ম দেয় বিদায়ী বছর ২০২০। লকডাউনের মধ্যে কয়েক মাস চুরি, ছিনতাই, ডাকাতি এমনকি খুনের মতো অপরাধের খবর উঠে এসেছিল বিভিন্ন গনমাধ্যমে। একনজরে দেখে নেয়া যাক ২০২০ এর আলোচিত সব ঘটনা।

১.মেজন সিনহা হত্যার পর কথিত বন্ধুকযুদ্ধ:

প্রতিবছরই আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন অভিযানে কথিত ক্রসফায়ারের ঘটনা ঘটে। তবে ২০২০ সালে ৩১ জুলাই রাতে কক্সবাজারে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজন সিনহা মোঃ রাশেদ খানের মৃত্যুর পর বন্ধুকযুদ্ধের ঘটনা হঠাৎ কমে আসার বিষয়টি গনমাধ্যমে শিরোনাম করা হয়। এই ঘটনায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার ছাড়াও ১৫ জনকে আসামি করা হয়।

২.পুত্র ইরফানের কান্ডে বেকাদায় হাজী সেলিম:

বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট মোঃ ওয়াসিফ আহমদ খানকে মারধরের ঘটনায় নতুন করে আলোচনায় আসেন রাজধানীর পুরান ঢাকার সংসদ সদস্য হাজী হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিম। ২৫ অক্টোবর পুরান ঢাকার সোয়ারিঘাটে হাজী সেলিমের বাড়ি ঘেরাও করে অভিযান চালায় র‌্যাব। আটক করা হয় হাজী সেলিম ও তার দেহরক্ষী মোঃ জাহিদকে।

৩.করোনা সনদ জালিয়াতি:

করোনাভাইরাস মহামারীর মধ্যে ভুয়া সনদ দেয়া ও চিকিৎসার নামে প্রতারণা অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েন রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের কর্মকর্তারা। পরবর্তীতে অবশ্য এই ২টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হয়। জালিয়াতির মামলায় বর্তমানে কারাগারে আছেন রিজেন্ট হাসপাতালের মালিক মোঃ সাহেদ এবং জেকেজির চেয়ারম্যান সাবরিনা হুসাইন ও তার স্বামী জেকেজির প্রধান নির্বাহী আরিফুল হক চৌধুরী।

৪.পাপিয়ার পাপ নামা:

নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া এবং তার স্বামী সুমনকে ঢাকার আন্তজার্তিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ তিনি ওয়েস্টিন হোটেলে কক্ষ ভাড়া দিয়ে অসামাজিক কার্যকলাপ চালাতো। শুধু তাই নয় তার বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমান অবৈধ সম্পদ জব্দ করে র‌্যাব। অস্ত্র মামলায় পাপিয়া ও সুমনের ২০ বছরের সাজা দেয়া হয়েছে।

এমন ভিন্নধর্মী আরো তথ্য জানতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button