জাতীয়

বাসে অর্ধেক যাত্রী ,দুর্ভোগে ঢাকাবাসী

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব গণপরিবহণে অর্ধেক যাত্রী নেওয়া সাপেক্ষে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি কার্যকর হয়েছে আজ বুধবার থেকে। কিন্তু, আসন কমিয়ে ভাড়া বাড়ানো হলেও, বাড়েনি গণপরিবহণের সংখ্যা। বন্ধ হয়নি অফিস বা প্রতিষ্ঠান। তাই কর্মক্ষেত্রে যাওয়ার সময় পরিবহণ সংকটে নাকাল হওয়ায় ক্ষুব্ধ রাজধানীবাসী। কেউ কেউ অভিযোগ করছেন সব পরিবহণে মানা হচ্ছে না অর্ধেক আসনে যাত্রী নেওয়ার বাধ্যবাধকতাও

পরিবর্তিত পরিস্থিতিতে সবার জন্য কর্মস্থলে পৌঁছার কতটা সুযোগ থাকছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এর আগে গত সোমবার গণপরিবহণে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা জারি করে সরকার। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে করোনা প্রতিরোধে মোট ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। সেখানে এ কথা বলা হয়।

স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখে এবং শতভাগ মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী গণপরিবহণের মালিক শ্রমিকদের এ বিষয়ে কঠোর হওয়ার নির্দেশনা দেন। একই সঙ্গে মন্ত্রী করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় সরকারের ১৮ দফা নির্দেশনা মেনে চলার জন্য দেশের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: http://facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button