খেলা

বায়োপিকে সাকিবের স্ত্রীর চরিত্রে মেহজাবীন

বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড ‘সাকিব আল হাসান’। বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হিসেবে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সে উচ্চতায় পৌঁছাতে গিয়ে তাকে নিয়ে নানা সময়ে তৈরি হয়েছে নানান বিতর্ক। মুখোমুখি হতে হয়েছে নিষেধাজ্ঞার। এসব ছাড়িয়ে এখনও তিনি যখন মাঠে নামেন তখন দর্শকদের মধ্যে সমান উত্তেজনা কাজ করে। এই বুঝি সেঞ্চুরি হাঁকালেন, কিংবা দীর্ঘ সময় ধরে ক্রিজে থাকা প্রতিপক্ষ ব্যাটসম্যানের উইকেট উড়িয়ে দিয়ে দলকে এনে দিবেন কাক্ষিত জয়।

‘৭৫’ নম্বর জার্সি অধিকারী খেলোয়াড়টির খেলার বাইরে ব্যক্তি জীবন নিয়েও মানুষের রয়েছে অনেক আগ্রহ। তার স্ত্রী কিংবা দুই কন্যা, এক পুত্রকেও নিয়ে মানুষের নানামুখী মন্তব্যে সরব থাকে গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম। সে সাকিব আল হাসানের জীবনী এর আগে উৎপল শুভ্র কিংবা দেবব্রত চৌধুরীর মতো ক্রীড়া সাংবাদিকরা বই লিখেছেন। সে লেখায়ও কোথায় জানি একটা অতৃপ্তি ছিল ভক্ত অনুরাগীদের। তা হবার কারণও আছে, ভারত যেখানে ধোনী, আজহার উদ্দিন, কপিল দেব কিংবা শচিন টেন্ডুলকারসহ সাত সাতজন ক্রিকেটা তারকাকে নিয়ে বায়োপিক বানিয়ে ফেলেছে, সেখানে আমাদের কাউকে নিয়েই হয়নি।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। করোনা সংকটের কারণে আপাতত কাজটি থেমে আছে। শনিবার (২০ মার্চ) ক্রিকেটভিত্তিক জনপ্রিয় অনলাইন পোর্টাল ক্রিকফ্রেনজির লাইভ শোতে এসে তথ্যগুলো জানান সাকিব আল হাসান। সাকিবের বায়োপিকের খবর প্রকাশ্যে আসতেই নতুন আলোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়। কে থাকছেন সাকিব-শিশির চরিত্রে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা। এরই মধ্যে নেটিজেনরা সাকিবের স্ত্রী ‘শিশির’ চরিত্রে এগিয়ে রাখছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীকে।

কারণ হিসেবে অনেকে বলছেন, মেহজাবীনের সঙ্গে শিশিরের চেহারার অনেকটাই মিল রয়েছে। আর তিনি দূদার্ন্ত অভিনেত্রী। অন্যদিকে সাকিব আল হাসান চরিত্রে দুইজনের নাম শোনা যাচ্ছে। একজন ইয়াশ রোহান এবং আরেকজন চিত্রনায়ক জিয়াউল রোশান। ইয়াশের চেয়ে রোশানকে এগিয়ে রাখছেন নেটিজেনরা। কারণ, রোশান নিজেও ক্রিকেট ভালো খেলেন।

এদিকে বায়োপিক কে নির্মাণ করছেন বা কারা থাকবেন সে ব্যাপারে কোনো তথ্য দেয়নি সাকিব আল হাসান। শেষ পর্যন্ত কারা অভিনয় করবেন তা জানতে অপেক্ষা করতে হবে আরো অনেকদিন। এর আগে বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে বায়োপিক নির্মাণ হয়নি। ফলে সাকিবের বায়োপিকের ঘোষণা আসতেই তা টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। ওদিকে কপিল দেব, মহেন্দ্র সিং ধোনি, শচীন টেন্ডুলকার, আজহারউদ্দীনসহ অনেক কিংবদন্তি ক্রিকেটারের জীবনী উঠে এসেছে বড়পর্দায়। সেগুলোর মধ্যে সবচেয়ে আলোড়ন সৃষ্টি করেছিল ধোনির বায়োপিক।

এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: http://facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button