রাজনীতি

বিএনপির বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ-সংঘর্ষ

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ শেষে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর বারোটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শনিবার সকালে প্রতিবাদ সমাবেশে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করে। প্রতিবাদ সমাবেশে একপর্যায়ে জনসমুদ্রে রূপ নেয়। প্রতিবাদসভা চলাকালে একে একে বিএনপি’র কেন্দ্রীয় নেতারা বক্তৃতা দিচ্ছিলেন।

যখন প্রতিবাদ সভায় প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য দিচ্ছিলেন ঠিক তখনই পুলিশের লাঠিচার্জে বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছোটাছুটি করতে শুরু করে। এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সাবেক মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

পুলিশ জানায়, অশান্ত নেতাকর্মীদের শান্ত হতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করায় নেতাকর্মীরা তাদের ওপর চাড়াও হয়। আর এতেই পরিস্থিতির অবনতি হয়।

এদিকে ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটকের দাবি করেছে বিএনপি। সংঘর্ষের পর আবারো গণমাধ্যমের সঙ্গে কথা বলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ। বিনা উসকানিতে পুলিশ হামলা করেছে বলে অভিযোগ করেন তিনি।
এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button