স্বাস্থ্য

বিশ্বের ৫৪তম দেশ হিসেবে ভ্যাকসিন প্রয়োগ শুরু বাংলাদেশের

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো বাংলাদেশের ভ্যাকসিন কার্যক্রম। বিশ্বের ৫৪তম দেশ হিসেবে এই করোনা ভ্যাকসিনের প্রয়োগ শুরু করলো বাংলাদেশ।

আওয়ার ওয়ার্ল্ড ইন ডাটা ওয়েবসাইটের হিসাব অনুযায়ী এখন পর্যন্ত ৫৩টি দেশ এই ভ্যাকসিন প্রয়োগ শুরু করেছে। সেই হিসেবে বাংলাদেশের অবস্থান ৫৪তম। বৃহস্পতিবার কুর্মিটোলার সঙ্গে আরো ৪টি হাসপাতালে মোট ৫০০জনকে এই টিকা দেয়া হবে।

এর আগে, বুধবার বিকাল ৪টার দিকে কুর্মিটোলা হাসপাতালে টিকা প্রয়োগ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরাসরি উপস্থিত না থাকলেও ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন ঘোষণার পর ৫জনকে করোনাভাইরাসের টিকা দেয়া হয়। আর সবার প্রথমে ভ্যাকসিন নেন রুনু ভেরোনিকা কস্তা। পর্যায়ক্রমে টিকা নেন উক্ত হাসপাতালের চিকিৎসক ডাঃ আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডাঃ নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশ মোঃ ‍দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। এইসময় তাদের প্রত্যেককে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমন আরো ভিন্নধর্মী তথ্য পেতে চোখ রাখুন: http://facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button