আন্তজার্তিক

ভারতের পাশে দাঁড়াল হংকং-আয়ারল্যান্ড

করোনার দ্বিতীয় ঢেউ যে ভারতের স্বাস্থ্য ব্যবস্থাকে নাড়িয়ে দিয়েছে, সে কথা আর বলার অপেক্ষা রাখে না। মানুষের প্রাণ বাঁচাতে এখন একাধিক দেশের কাছে সহযোগিতা চাইতে হচ্ছে ভারতকে। যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, রাশিয়ার মতো দেশ তো বটেই, সীমান্ত সংঘাত ঘিরে দ্বিপাক্ষিক সম্পর্ক তলানিতে এসে ঠেকা চীনের কাছ থেকে সাহায্য নেয়ার বিষয়েও আর আপত্তি নেই দিল্লির।

তবে ভারত বিপদে বিভিন্ন দেশের সহযোগিতা চাওয়ার পর থেকেই অনেক দেশই ইতোমধ্যেই তাদের পাশে এসে দাঁড়িয়েছে। নতুন করে এই তালিকায় যুক্ত হলো হংকং এবং আয়ারল্যান্ড। শুক্রবার ৩০০ অক্সিজেন কনসেনট্রেটর পাঠিয়েছে হংকং। ইন্ডিগো বিমানের ফ্লাইটে এগুলো ভারতে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার ভারতে পৌঁছানো বিমান দুটিতে রয়েছে ২০টি অক্সিজেন কনসেনট্রেটর, ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেডসাইড মনিটর ও ওষুধ। অপরদিকে বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশ যুক্তরাষ্ট্রও ভারতের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউ সামলাতে ভারতে ১০০ মিলিয়ন (১০ কোটি) ডলারেরও বেশি মূল্যের মেডিক্যাল উপকরণ সহায়তা হিসেবে পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। গত বুধবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হোয়াইট হাউস।
এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button