জাতীয়

হাতিরঝিলে আরও ৩১ জন আটক

রাজধানীর হাতিরঝিল ও আশপাশের এলাকায় দফায় দফায় অভিযান চালিয়ে গত ৯ দিনে ৩৮৮ কিশোরকে আটক করেছে পুলিশ। 

রাজধানীর হাতিরঝিলে অভিযান চালিয়ে আরও ৫২ কিশোরকে আটক করেছে পুলিশ। গত বুধবার থেকে শুরু হওয়া এই অভিযানে এ পর্যন্ত দেড় শতাধিক কিশোরকে আটক করা হলো।

হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ বলেন, ‘হাতিরঝিলের সড়ক ও লেকে শত শত মানুষ তাদের পরিবার নিয়ে ঘুরতে আসেন। কিন্তু এক শ্রেণির কিশোর রয়েছে, যারা উচ্চ শব্দে মোটরসাইকেল চালিয়ে পরিবেশ নষ্ট করে। এদেরমধ্যে কেউ কেউ তরুণীদের টিজ করে। মঙ্গলবার বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত অভিযান চালিয়ে ৫২ কিশোরকে আটক করা হয়েছে। এর আগে সোমবার আটক করা হয় ৩১ জনকে। শনিবার আটক করা হয় ৬০ জনকে।

তিনি আরও বলেন, ‘মঙ্গলবারের আটক ৫২ কিশোরের তথ্য-উপাত্ত যাচাই শেষে ব্যবস্থা নেওয়া হবে। এর আগে আটককৃতরা হাতিরঝিল এলাকায় আর আসবে না এবং প্রতি সপ্তাহে একবার হাতিরঝিল থানায় হাজিরা দিতে হবে এমন মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে।’

গত ২৬ জানুয়ারি পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেসবুক পেজে একজন সচেতন নাগরিক হাতিরঝিল এলাকায় বেড়াতে আসা সাধারণ মানুষ কতিপয় কিশোর কর্তৃক নানাভাবে উত্ত্যক্তের শিকার হচ্ছে বলে জানান।

পুলিশ হেডকোয়ার্টার্স থেকে বিষয়টি হাতিরঝিল থানা পুলিশকে নি‌র্দেশনা দেয়ার পর গত ২৭ জানুয়ারি থেকে হাতিরঝিল ও পার্শ্ববর্তী এলাকায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। বি‌নোদন প্রত্যাশী মানুষের আনন্দ উদযাপন‌কে নি‌র্বিঘ্ন ও শা‌ন্তিপূর্ণ কর‌তে ও যেকো‌নো প্রকার হয়রা‌নি থে‌কে তা‌দের‌কে মুক্ত রাখ‌তে এ ধর‌নের অভিযান প‌রিচা‌লিত হ‌চ্ছে।

এমন আরো তথ্য পেতে চোখ রাখুন: https://www.facebook.com/rajtvbd

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button